নামি ব্র্যান্ডের মোড়কে নকল কোমল পানীয় তৈরি!

নামি ব্র্যান্ডের মোড়কে নকল কোমল পানীয় তৈরি!

ডেস্ক রিপোর্ট
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

কোকাকোলা, আকিজ কোম্পানিসহ বিভিন্ন নামিদামি ব্রান্ডের নকল কোমল পানীয় তৈরি ও বাজারজাত করার অপরাধে রাজধানীর কামরাঙ্গীরচর থেকে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেফতারকৃতরা হলেন মো. মিরাজ হোসেন (২৩) ও মো. আল আমিন (১৯)।

গত সোমবার কামরাঙ্গীরচরের পশ্চিম মোমিনবাগ রোডের ৩৩ নম্বর বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় প্রায় ২০ লাখ টাকা মূল্যের কোমল পানীয় ও এগুলো তৈরির কেমিকেল এবং বিভিন্ন কোম্পানির নকল লেবেল জব্দ করা হয়।

মঙ্গলবার (১৩ জুলাই) সিআইডির এএসপি (ঢাকা মেট্রো-পশ্চিম) রতন কৃষ্ণ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মোমিনবাগের ওই বাড়িটির প্রথম ও দ্বিতীয় তলার কক্ষে বসে বিভিন্ন নামিদামি কোম্পানির পণ্য নকল করে মজুদ ও বিক্রি করছে একটি চক্র, এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা নকল কোমল পানীয় রোবো আইস ললি, কোকাকোলার নকল কোমল পানীয়, কোকাকোলা আইস ললি, আকিজ কোম্পানির নকল স্পিড আইস ললিতে নিম্নমানের অনুমোদনহীন কেমিকেল ব্যবহার করে তাদের নিজেদের প্রতিষ্ঠানে মনগড়ামত প্রস্তুত করে রাজধানীর চকবাজারের বিভিন্ন দোকানে সরবরাহ করে আসছিল। কোনো বৈধ কাগজপত্র না নিয়ে, অন্য কোম্পানির পণ্য নকল করায় তাদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলা দায়ের করা হয়েছে।

তাদের কাছ থেকে জব্দকৃত মালামালগুলো হলো-নকল ও ভেজাল কোমল পানীয় রোবো আইস ললি ৪০ কার্টন, কোকাকোলা কোম্পানির নকল আইস ললি ১২ কার্টন, আকিজ কোম্পানির নকল ও ভেজাল স্পিড, হাই-স্পিড আইস ললি ৫৫ কার্টন, আইস ললি তৈরির ৮টি মেশিন, প্লাস্টিকের বস্তায় মোড়ানো নিম্নমানের বিভিন্ন ক্যামিকেল যার আনুমানিক ওজন ৫০ কেজি, প্লাস্টিকের ১০টি জারে সংরক্ষিত ক্যামিকেল, খালি কার্টন ৫০০ পিস। ভেজাল ও বিষাক্ত আইস ললি যার বাজার মূল্য প্রায় ২০ লাখ টাকা।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।