কক্সবাজারের হামিদুল হক এখন মেজর জেনারেল

কক্সবাজারের হামিদুল হক এখন মেজর জেনারেল

আনছার হোসেন, কক্সবাজার
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

বাংলাদেশ সেনাবাহিনীতে ব্রিগেডিয়ার জেনারেল থেকে সদস্য পদোন্নতি পেয়ে মেজর জেনারেল হয়েছেন কক্সবাজারের সূর্য সন্তান হামিদুল হক।

আজ মঙ্গলবার (১৭ আগষ্ট) সকালে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সেনা সদর দপ্তরে তাঁকে মেজর জেনারেল পদমর্যাদার র‌্যাংক বেইজ পড়িয়ে দেন।

বর্তমানে তাঁকে সিলেটের ১৭ পদাতিক ডিভিশনের জিওসি হিসাবে পদায়ন করা হয়েছে।

কক্সবাজার জেলার সদর উপজেলাধীন জালালাবাদ ইউনিয়নের পালাকাটা গ্রামের বাসিন্দা মেজর জেনারেল হামিদুল হক জেলার সিনিয়র আইনজীবী ও প্রবীণ আওয়ামী লীগ নেতা এডভোকেট হাবিবুর রহমানের মেঝো মেয়ের জামাতা, কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি (পাবলিক প্রসিকিউটর) ও সদর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ মোঃ রেজাউর রহমান এবং কক্সবাজার জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সদস্য সচিব ডাঃ মারুফ উর রহমানের ভগ্নিপতি।

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত এলাকা কক্সবাজারের কৃতি সন্তান মেজর জেনারেল হামিদুল হক বাংলাদেশ সেনাবাহিনীর একজন চৌকস সেনা কর্মকর্তা। তিনি মিরপুর স্টাফ কলেজ থেকে পিএসসি এবং পাকিস্তান ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে কৃতিত্বের সাথে এনএসডব্লিউসি (NSWC) কোর্স সম্পন্ন করেন।

তিনি কক্সবাজার জেলার ঈদগাঁও মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন।

তিনি সেনাবাহিনীর ২২তম লং কোর্সের একজন চৌকুস সেনা কর্মকর্তা। তাছাড়াও তিনি আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেছেন।

হামিদুল হক বাংলাদেশ সেনাবাহিনীর একজন অত্যন্ত মেধাবী ও চৌকস এবং দেশপ্রেমিক অফিসার হিসেবে সুনামের সাথে ডিজিএফআইর পরিচালক আইএবি (DIR IAB) হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন । তিনি সিয়েরালিওন এবং সুদানে জাতিসংঘের শান্তি মিশনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তাছাড়াও চট্টগ্রাম রিজিয়নে খাগড়াছড়ির ব্রিগেড কমান্ডার, পদ্মা সেতু প্রকল্পের দায়িত্বে নিয়োজিত কম্পোজিড ব্রিগেডের ব্রিগেড কমান্ডার, বরিশাল শেখ হাসিনা ক্যান্টমেন্টে স্টেশন কমান্ডার, মিরপুর ন্যাশনাল ডিফেন্স কলেজের কলেজ সেক্রেটারি হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি ঘাঁটাইল ক্যান্টনমেন্টে কর্নেল স্টাফ হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

উল্লেখ্য, মেজর জেনারেল হামিদুল হক চীন, আমেরিকা, ইউকে, রাশিয়াসহ বিভিন্ন দেশ থেকে সামরিক বিষয়ে অত্যন্ত সফলতার সাথে গুরুত্বপূর্ণ কোর্স সম্পন্ন করেন।

তিনি বর্তমানে সিলেটের ১৭ পদাতিক ডিভিশনের জিওসি হিসাবে দায়িত্ব পালন করবেন।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ