জামায়াত সেক্রেটারি জেনারেলকে জেলগেটে গ্রেপ্তার, প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

জামায়াত সেক্রেটারি জেনারেলকে জেলগেটে গ্রেপ্তার, প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

রাজনীতি ডেস্ক
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারকে জেলগেট থেকে গ্রেপ্তার করা হয়েছে। আপিল বিভাগ থেকে তিনি জামিন পেলেও অন্য দুই মামলায় তাকে গ্রেপ্তার দেখানোয় মুক্তি পাননি।

এই গ্রেপ্তারের প্রতিবাদে শনিবার রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে মহানগর উত্তর জামায়াতে ইসলামী।

গত বছরের ৬ সেপ্টেম্বর রাজধানীর বসুন্ধরা এলাকার শ্রমিক কল্যাণ ফেডারেশনের কার্যালয় থেকে গোলাম পরওয়ারসহ জামায়াতের ৯ নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। সম্প্রতি আপিল বিভাগ থেকে সেই মামলাসহ সব মামলায় জামিন পান গোলাম পরওয়ার।

তার আইনজীবী জানিয়েছেন, জামিনের আদেশ ঢাকার কেন্দ্রীয় কারাগারে পৌঁছালে শনিবার মিয়া গোলাম পরওয়ারকে সেল থেকে মুক্তি না দিয়ে দীর্ঘক্ষণ জেলগেটে বসিয়ে রাখা হয়। পরে তাকে অন্য দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে ফের কারাগারে পাঠানো হয়।

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে জামায়াতে আমির ডা. শফিকুর রহমান বলেছেন, সর্বোচ্চ আদালত জামিন দেয়ার পরও তাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। যা আইন ও সংবিধানের লঙ্ঘন। মিয়া গোলাম পরওয়ারের মৌলিক অধিকারে নগ্ন হস্তক্ষেপ করা হয়েছে।

জামায়াত আমির দলের সেক্রেটারি জেনারেলসহ সকল নেতাকর্মীর মুক্তি দাবি করেছেন।

এদিকে গোলাম পরওয়ারকে জেলগেট থেকে গ্রেপ্তার দেখানোর প্রতিবাদে মিরপুর-১ নম্বরের সনি সিনেমা এলাকায় বিক্ষোভ মিছিল করে মহানগর উত্তর জামায়াত। ঝটিকা এ মিছিলে মহানগরের সহকারী সেক্রেটারি লস্কর মো. তসলিমসহ শ’খানেক নেতাকর্মী অংশ নেন।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।