‘হিজাব পরা মেয়েই একদিন ভারতের প্রধানমন্ত্রী হবেন’!

‘হিজাব পরা মেয়েই একদিন ভারতের প্রধানমন্ত্রী হবেন’!

বিশ্ব ডেস্ক
বিসিবিনিউজ ‍টুয়েন্টিফোর ডটকম

হিজাব বিতর্কে ভারত এখন উত্তপ্ত। দেশটির কর্ণাটক থেকে শুরু হওয়া হিজাব বিতর্ক যেন আর পিছু ছাড়ছে না। এরইমধ্যে হিজাবের পক্ষে অবস্থান নিয়ে টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন ভারতের অল ইন্ডিয়া মজলিশ-এ ইত্তেহাদুল মুসলিমিন বা এআইএমআইএম দলের প্রধান আসাদুদ্দিন ওয়েইসি। এতে তিনি বলেন, একদিন হিজাব পরা মেয়েই হবে ভারতের প্রধানমন্ত্রী।

হিন্দুস্তান টাইমসের রিপোর্টে বলা হয়, রোববার টুইটারে ৪৩ সেকেন্ডের ওই ভিডিওটি পোস্ট করেন ওয়েইসি। এতে তিনি দাবি করেন, হিজাব পরা মেয়েরাই একদিন জীবনে অনেক বড় কিছু অর্জন করবে।

বলেন, ইনশাআল্লাহ একদিন হিজাব পরা মেয়েই প্রধানমন্ত্রী হবে। যদি আমাদের মেয়েরা বাবা-মাকে বলে যে তারা হিজাব পরতে চায়, তাদের বাবা-মায়েরা সমর্থন দেবেন। তারপর দেখি কে আটকায়।

ওই ভিডিওতেই ওয়েইসি বলেন, হিজাব পরা মুসলিম মেয়েরা কলেজে যাবে, ডিস্ট্রিক্ট কালেক্টর হবে, ম্যাজিস্ট্রেট হবে, ডাক্তার হবে, ব্যবসায়ী হবে। আমি হয়তো তখন বেঁচে থাকব না, কিন্তু আমার কথা শুনে রাখুন, একদিন হিজাব পরা মেয়েই ভারতের প্রধানমন্ত্রী হবে।

ভিডিওতে দেখা যায়, তুমুল করতালি দিয়ে তাকে সমর্থন দিচ্ছে উপস্থিত জনতা। এর আগে কর্ণাটকের ভাইরাল মুসলিম ছাত্রী মুসকানের পাশেও দাঁড়িয়েছেন ওয়েইসি। হিন্দুত্ববাদীদের একটি মিছিলের সামনে দাড়িয়ে মুসকান আল্লাহু আকবর বলে ধ্বনি দিয়েছিলেন। মুসকানের ওই প্রতিবাদও মন ছুঁয়ে গিয়েছে অনেকের।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ