ইউক্রেন-রাশিয়া শান্তি আলোচনা শুরু

ইউক্রেন-রাশিয়া শান্তি আলোচনা শুরু

বিশ্ব ডেস্ক
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

রাশিয়ার উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে ইউক্রেনের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের আলোচনা শুরু হয়েছে। দেশ দুটির মধ্যে চলমান যুদ্ধের ইতি টানতে বেলারুশে এই আলোচনায় মিলিত হন তারা।

সোমবার ভিডিও ফুটেজে দেখা যায়, আলোচনায় অংশ নিতে দুটি ইউক্রেনীয় হেলিকপ্টার বেলারুশের সীমান্তবর্তী গোমেল অঞ্চলে অবতরণ করে। এই খবর দিয়েছে আরটি।

গত বৃহস্পতিবার ইউক্রেনে আক্রমণ শুরু করে রাশিয়া। রুশ সেনার এখন ইউক্রেনের রাজধানী কিয়েভের উপকণ্ঠে অবস্থান করছে।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির অফিস এক বিবৃতিতে বলেছে, দেশটির প্রতিনিধি দলে রয়েছেন প্রতিরক্ষামন্ত্রী ওলেকসি রেকনিকভ, ক্ষমতাসীন সার্ভেন্ট অব দ্য পিপল দলের একাংশের নেতা ডেভিড আরাখামিয়া এবং উপপররাষ্ট্রমন্ত্রী নিকোলাই তোচিটস্কিসহ অন্যরা।

বিবৃতিতে বলা হয়, মস্কোর সঙ্গে এই আলোচনায় কিয়েভের মূল্য লক্ষ্য অবিলম্বে যুদ্ধবিরতি এবং ইউক্রেন থেকে রাশিয়ান সেনা প্রত্যাহার।

গত বৃহস্পতিবার সকালে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে আক্রমণ চালাতে রাশিয়ান সেনাদের নির্দেশ দেন। এরপর রাশিয়ান সেনারা তিন দিক থেকে ইউক্রেনে হামলা শুরু করে। ইউক্রেনের সেনারাও প্রতিরোধের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ