বাংলাদেশি ২৮ নাবিক নিরাপদ আশ্রয়ে, জাহাজ পরিত্যক্ত

বাংলাদেশি ২৮ নাবিক নিরাপদ আশ্রয়ে, জাহাজ পরিত্যক্ত

ডেস্ক রিপোর্ট
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

ইউক্রেনের অলভিয়া বন্দরে রকেট হামলার শিকার ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের ২৮ নাবিক নিরাপদ আশ্রয়ে রয়েছেন। তাদের পোল্যান্ডের ওয়ারশতে নেয়ার চেষ্টা চলছে। সেখান থেকে পরবর্তীতে তাদের বাংলাদেশে আনা হতে পারে।

বৃহস্পতিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এক ভিডিও বার্তায় এ তথ্য জানান।

তিনি বলেন, ‘পোল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লায়লা জানিয়েছেন বাংলাদেশের ২৮ নাবিককে সেফ জোনে নেয়া হয়েছে। তারা নিরাপদে আছেন। তারা হাদিসুর রহমানের মরদেহও বহন করছেন।’

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমরা খুব দ্রুত তাদের ওয়ারশতে নিয়ে আসার চেষ্টা করছি। পোল্যান্ডে নিয়ে আসতে পারলে আমরা সেখানকার মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে ২৮ জন ও হাদিসুর রহমানের মরদেহ দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশে নিয়ে আসার ব্যবস্থা করবো।

পোল্যান্ডে অবস্থানকালীন সময়ে সেখানে হাদিসুর রহমানের জানাজা অনুষ্ঠিত হবে বলেও উল্লেখ করেন শাহরিয়ার আলম।

এ সময় বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’তে গোলার আঘাতে বাংলাদেশি নাবিক হাদিসুর রহমানের মৃত্যু হওয়ায় গভীর সমবেদনা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

রকেট হামলায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) নির্বাহী পরিচালক পীযূষ দত্ত।

তিনি গণমাধ্যমকে বলেছেন, নাবিকরা জাহাজ ত্যাগ করছেন। তাদের টাগ বোটে করে সরিয়ে নেয়া হচ্ছে। এখন কাছাকাছি কোথাও বাংকারে থাকবেন।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ