বায়তুল মোকাররম মসজিদের নতুন খতিব মুফতি রুহুল আমিন

বায়তুল মোকাররম মসজিদের নতুন খতিব মুফতি রুহুল আমিন

ডেস্ক রিপোর্ট
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের নতুন খতিব নিয়োগ পেয়েছেন বরেণ্য আলেম ও গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক (মুহতামিম) হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন। যিনি বিগত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। তবে তিনি মনোনয়ন পাননি।

বৃহস্পতিবার (৩১ মার্চ) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিনকে খতিব নিয়োগ দিতে প্রধানমন্ত্রীর কাছে মন্ত্রণালয় থেকে প্রস্তাব পাঠানো হয়েছিল। প্রধানমন্ত্রী প্রস্তাব অনুমোদন দিয়েছেন। এখন নিয়োগপত্র ইস্যু করার জন্য মন্ত্রণালয় থেকে ইসলামিক ফাউন্ডেশনকে নির্দেশ দেয়া হয়েছে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব অধ্যাপক মাওলানা মুহাম্মদ সালাহউদ্দিন দীর্ঘদিন শয্যাশায়ী থাকার পর গত ৩ ফেব্রুয়ারি মারা যান। তার স্থলাভিষিক্ত হলেন মুফতি রুহুল আমিন।

মুফতি রুহুল আমিন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর। কওমি আলেম-উলামার দাবির পরিপ্রেক্ষিতে সরকার কওমি মাদরাসার সনদের যে স্বীকৃতি দিয়েছে এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন গোপালগঞ্জ টুঙ্গীপাড়ার জামেয়া ইসলামিয়া দারুল উলুম খাদেমুল ইসলাম মাদরাসার (গওহরডাঙ্গা মাদরাসা) মুহতামিম রুহুল আমিন।

তিনি বিশিষ্ট আলেম আল্লামা শামছুল হক ফরিদপুরীর (রহ.) ছোট ছেলে।

কওমি মাদরাসার সনদের স্বীকৃতির পর ২০১৮ সালের ৪ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুকরানা মাহফিলে মুফতি রুহুল আমিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কওমি জননী’ উপাধিতে ভূষিত করেন।

তিনি গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। কিন্তু দল থেকে তাকে মনোনয়ন দেয়া হয়নি।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ