বিদ্যুৎ সাশ্রয়ে শ্রীলঙ্কায় নিভে গেল সব সড়কবাতি

বিদ্যুৎ সাশ্রয়ে শ্রীলঙ্কায় নিভে গেল সব সড়কবাতি

বিশ্ব ডেস্ক
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

বিদ্যুৎ সাশ্রয়ে সব সড়কবাতি নিভিয়ে দিচ্ছে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার শ্রীলঙ্কার এক মন্ত্রী এই কথা জানিয়েছেন। বিদ্যুৎ-সংকটে পড়ে দেশটির প্রধান শেয়ারবাজারে লেনদেনও বন্ধ হয়ে গেছে।

শ্রীলঙ্কার বিদ্যুৎমন্ত্রী পবিত্র ওয়ানিয়ারাচ্চি বলেছেন, ‘বিদ্যুৎ সাশ্রয়ে ইতোমধ্যে কর্মকর্তাদের দেশের রাস্তার সব আলো বন্ধ করার নির্দেশ দিয়েছি।’

এই খবর দিয়েছে এএফপি ও এনডিটিভি।

জ্বালানিসংকটে উৎপাদন ব্যাহত হওয়ায় শ্রীলঙ্কাজুড়ে বুধবার টানা ১৩ ঘণ্টা বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন ছিল। দেশটিতে এর আগে কখনোই এত বেশি সময় বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন থাকার ঘটনা ঘটেনি।

শ্রীলঙ্কায় বিদ্যুৎ খাতে একচেটিয়া আধিপত্য থাকা রাষ্ট্রায়ত্ত সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, বৃহস্পতিবার থেকে দিনে ১৩ ঘণ্টা দেশজুড়ে বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন থাকবে।

এদিকে শ্রীলঙ্কাজুড়ে ডিজেলের মারাত্মক সংকট দেখা দিয়েছে। পাম্পগুলোয় কিছু পেট্রল পাওয়া গেলেও মিলছে না ডিজেল। পাম্পগুলোর সামনে যানবাহনের লম্বা লাইন তৈরি হয়েছে। বন্ধ হয়ে গেছে বাস চলাচল। জ্বালানিসংকটে অনেকেই ব্যক্তিগত গাড়ি রাস্তায় বের করছেন না।

শ্রীলঙ্কার পরিবহনমন্ত্রী দিলুম আমুনুগামা বলেন, ‘আমরা মেরামতের জন্য গ্যারেজে থাকা যানবাহনে তেল সরবরাহ বন্ধ করে দিয়েছি। আপাতত জরুরি পরিষেবায় নিয়োজিত যানবাহনকে তেল সরবরাহ করা হচ্ছে।’

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ