ভারতে অস্থিরতার জন্য নূপুর শর্মাকেই দায়ি করলো সুপ্রিম কোর্ট, ক্ষমা চাইতে নির্দেশনা

ভারতে অস্থিরতার জন্য নূপুর শর্মাকেই দায়ি করলো সুপ্রিম কোর্ট, ক্ষমা চাইতে নির্দেশনা

ডেস্ক রিপোর্ট
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

মহানবী মুহাম্মদকে (সা) নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মাকে কঠিন ভাষায় তিরস্কার করেছেন ভারতের সুপ্রিম কোর্ট। তার ওই মন্তব্যের কারণেই এখন সমগ্র ভারত জ্বলছে বলেও জানানো হয় কোর্টের তরফ থেকে। একইসঙ্গে নূপুর শর্মার ক্ষমা চাওয়া উচিৎ বলেও জানিয়েছেন সুপ্রিম কোর্ট।

এমন খবর দিয়েছে বিবিসি।

মূলত তার বিরুদ্ধে দায়ের হওয়া সমস্ত মামলা দিল্লিতে সরিয়ে আনার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মা। কিন্তু সুপ্রিম কোর্ট সেই আবেদন খারিজ করে দিয়ে তাকে তীব্র ভর্ৎসনা করেছেন।

বিচারপতি সূর্যকান্ত শুক্রবার নূপুর শর্মাকে বলেন, আমরা ওই আলোচনাটি দেখেছি। যেভাবে ওই কথাগুলো বলা হয়েছে তাও দেখেছি। নিজে একজন আইনজীবী হয়ে আপনি যা করেছেন, তা লজ্জার। আপনার উচিত সারাদেশের কাছে ক্ষমা চাওয়া।

সুপ্রিম কোর্ট আরও বলেছেন, নূপুর শর্মার টেলিভিশনে উপস্থিত হয়ে দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত ছিল। নিজের মন্তব্য প্রত্যাহারের ক্ষেত্রে অনেক দেরি করেছেন। তাও সেই মন্তব্য শর্তসাপেক্ষে প্রত্যাহার করেছেন তিনি।

নূপুর শর্মার উদ্দেশ্যে আদালত বলেছেন, তার মুখে লাগাম না থাকার কারণে সারাদেশে আগুন জ্বলেছে। উদয়পুরের ঘটনার পেছনেও রয়েছে তার লাগামহীন কথা।

বিচারক বলেন, এই পিটিশনেও নূপুরের ঔদ্ধত্য দেখা যাচ্ছে। তার কাছে বিচারকদের ছোট লাগছে। আপনি যদি যে দলেরই মুখপাত্র হন না কেনো, আপনার এরকম মন্তব্য করার লাইসেন্স নেই।

সুপ্রিম কোর্ট বলেছেন, নূপুর শর্মার নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা নেই। উল্টো তিনিই নিরাপত্তার জন্য বিপজ্জনক হয়ে উঠেছেন।

শুধু নূপুরকেই নয়, দিল্লি পুলিশকেও ভর্ৎসনা করেছেন সুপ্রিম কোর্ট। নূপুরের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের প্রেক্ষিতে তারা কী ব্যবস্থা নিয়েছে, তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে।

উল্লেখ্য, এক টেলিভিশন বিতর্কে নবী মুহাম্মদকে (সা) নিয়ে নূপুর শর্মার বিতর্কিত এক মন্তব্যের পর ভেতর এবং বাইরে থেকে ব্যাপক চাপের মুখে পড়ে ভারত। দেশের অভ্যন্তরে সহিংসতা ছড়িয়ে পড়ে। ইসলামিক দেশগুলো এর প্রতিবাদ জানিয়ে ভারতকে ক্ষমা চাওয়ার জন্য চাপ দেয়। হুমকির মুখে পড়ে মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে ভারতের সুসম্পর্ক।

নূপুর শর্মা ভারতের শাসক দল বিজেপির মুখপাত্র ছিলেন। বিতর্কের মুখে তাকে বহিস্কার করে দলটি।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ