মসজিদের এসি বন্ধ রাখতে হবে!

মসজিদের এসি বন্ধ রাখতে হবে!

ডেস্ক রিপোর্ট
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

বিদ্যুৎ সমস্যা সমাধানের জন্য প্রতিটি মসজিদের এসি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। এছাড়াও দোকানপাট ও মার্কেট রাত ৮টার পর বন্ধ রাখতে হবে।

এ সময় সরকারি অফিসের সভাগুলো অনলাইনে পরিচালনা করতে হবে। এছাড়াও সিএনজি পাম্পগুলো সপ্তাহে একদিন বন্ধ থাকবে।

সোমবার (১৮ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে কথা বলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস।

তৌফিক-ই-ইলাহী বলেন, বিদ্যুতের যে ঘাটতি আমরা সবাই সেটা ভাগ করে নেব। তাতে দিনে এক থেকে দেড় ঘণ্টা, কোথাও দুই ঘণ্টাও লোডশেডিং হতে পারে। কিন্তু দেশের বৃহত্তর স্বার্থে এবং পৃথিবীর এই দুযোর্গপূর্ণ সময়ে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, কীভাবে বিদ্যুতের ব্যবহার কমানো যায় এ নিয়ে বিশদ আলোচনা হয়েছে। আপনারা আগেও শুনেছেন দোকানপাট বন্ধ থাকবে আটটার পরে। যেখানে এসি ব্যবহার করা হয়, সেখানে ২৪ ডিগ্রির ওপরে রাখতে হবে। মসজিদে মুসল্লি যারা আপাতত তারা এসি ব্যবহার থেকে বিরত থাকবেন। আমাদের শপিংমল দোকানপাট সব বন্ধ থাকবে। এখানে যারা নির্দেশনা মানবে না তাদের বিরুদ্ধে আমরা শাস্তিমূলক ব্যবস্থা নিতে বাধ্য হবো।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ