ঘূর্ণিঝড় ‘বুলবুলে’র প্রভাব নেই কক্সবাজারে!

Beach

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কক্সবাজার উপকূল থেকে ৬৪৫ কিলোমিটার দূরে অবস্থান করছে। এটি বাংলাদেশের উপকূলে ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে। কক্সবাজারকে ছয় নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

তবে এমন সতর্কতার মধ্যেও কোন বিরূপ প্রভাব পড়েনি কক্সবাজার সমুদ্র সৈকতে। রাত ১২টা পর্যন্ত সমুদ্রের পাড়ে পর্যটকদের ভীড় লক্ষ্য করা গেছে। রাত দেড়টার পরও বাতাসের কোন লক্ষণ চোখে পড়ছে না।

শুক্রবার (৮ নভেম্বর) কক্সবাজার আবহাওয়া অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) মো. আব্দুর রহমান বিপদ সংকেতের কথা জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের বলেন, ‘বন্দরে এখন ছয় নম্বর বিপদ সংকেত জারি হয়েছে। পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।’

শুক্রবার সকাল থেকেই সমুদ্র পাড়ে বড় ঢেউ থাকলেও টানা তিনদিনের ছুটিতে কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের পদচারণায় সারাদিন মুখরিত ছিল সমুদ্র পাড়ের সব কয়টি পয়েন্টে।

ঢাকা থেকে পরিবার নিয়ে বেড়াতে আসা আহমেদ শাহীন বলেন, বৃহস্পতিবার রাতে রওনা হয়ে শুক্রবার সকালে কক্সবাজার পৌঁছেছি। আসার সময়ই ঝড়ের কথা শুনেছিলাম। কিন্তু যেহেতু সব কিছুই বুকিং করা ছিল তাই চলেই আসলাম।

তিনি বলেন, শুনেছি সতর্কতা সংকেত রয়েছে, কিন্তু গুড়ি গুড়ি বৃষ্টি ছাড়া তেমন কোন ঝড়ো হাওয়া না থাকায় রাতেও সবাইকে নিয়ে আবার বের হলাম। আশা করি কোন সমস্যা হবে না।

ঢাকা থেকে একটি ট্রাভেল গ্রুপ এসেছিলেন সেন্টমার্টিনের উদ্দেশে। কিন্তু সতকর্তা সংকেতের জন্য জাহাজ বন্ধ থাকায় আবার কক্সবাজারে ফিরে আসতে হয়েছে তাদের।

এ বিষয়ে গ্রুপটির সমন্বয়ক শাম্মি আক্তার জানান, ‘বৃহস্পতিবার রাতে রওনা হয়ে শুক্রবার সকালে টেকনাফে পৌঁছাই। কিন্তু সেখানে গিয়ে দেখি ঘুর্ণিঝড়ের কারণে জাহাজ বন্ধ। পরে বাধ্য হয়েই আবার কক্সবাজারে ফিরে আসলাম।’

তিনি বলেন, ‘আগামী দুইদিন কক্সবাজারের বিভিন্ন স্থানে ঘুরে রোববার রাতে ঢাকায় ফিরে যাবো।’

ঢাকায় ফেরা নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সোহেলী রহমান। তিনি বলেন, আমরা অফিসের কাজে বুধবার কক্সবাজারে এসেছিলাম, কাল রাতে ঢাকায় ফেরার কথা। কিন্তু ঝড়ের খবরে কিছুটা শঙ্কায় রয়েছি। ঝড়ো হাওয়া থাকলে ফেরা কঠিন হয়ে যাবে। কিন্তু আশা করছি কাল আবহাওয়া ঠিক হয়ে যাবে।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ