রামুতে জমি নিয়ে ভাই-বোনের বিরোধ, ভাগিনাদের গণপিটুনিতে মামা নিহত, আটক ২

রামুতে জমি নিয়ে ভাই-বোনের বিরোধ, ভাগিনাদের গণপিটুনিতে মামা নিহত, আটক ২

বিশেষ প্রতিবেদক, কক্সবাজার
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

কক্সবাজারের সবচেয়ে কাছের উপজেলা রামুতে জমি নিয়ে ভাই-বোনের বিরোধের জের ধরে স্বজনদের হাতে খুন হয়েছেন এক ব্যক্তি। নিহত আবদুল্লাহ ওরফে বদু (৫৫) রামু উপজেলার চাকমারকুল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শাহআহমদের পাড়ার বাসিন্দা।

রোববার (৪ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে এই হামলার ঘটনা ঘটে। হামলাকারিরা ওই ব্যক্তিকে গণপিটুনি দিয়ে হত্যা করে।

এই ঘটনায় পুলিশ ২ জনকে আটক করেছে। আটককৃতরা হলেন নুরুল আলমের ছেলে মোবারক উল্লাহ (২০) ও শাহ আলমের স্ত্রী রাজিয়া বেগম (৩৮)।

নিহত আবদুল্লাহর ছেলে আতিকুর রহমান জানান, তার বাবার সাথে আপন বোনদের মধ্যে বাড়ির পার্শ্ববর্তী পোল্ট্রি খামারের জমি নিয়ে বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে তার ফুফুর পরিবারের সদস্যদের নেতৃত্বে ২০/২৫ জনের একটি দল গভীর রাতে দা-ছুরি নিয়ে তাদের উপর হামলা চালায়। হামলাকারিরা তার পিতা আবদুল্লাহসহ পরিবারের সদস্যরে মারধর করে। এতে গুরুতর আহত আবদুল্লাহকে মূমূর্ষু অবস্থায় রাতে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় সোমবার (৫ এপ্রিল) সন্ধ্যায় ১৬ জনকে অভিযুক্ত করে রামু থানায় লিখিত অভিযোগ দিয়েছেন নিহত আবদুল্লাহর ছেলে আতিকুর রহমান।

তদন্তকারি কর্মকর্তা রামু থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদাৎ সাংবাদিকদের জানান, এই ঘটনায় পুলিশ মোবারক উল্লাহ ও রাজিয়া বেগম নামে দুইজনকে আটক করেছে। অভিযুক্ত অন্যদের আটকের চেষ্টা চলছে।

অপরদিকে ময়নাতদন্ত শেষে সোমবার মাগরিবের নামাজের পর জানাযা শেষে স্থানীয় কবরস্থানে নিহত আবদুল্লাহর দাফন করা হয়েছে। এই ঘটনায় নিহতের পরিবারে শোকাবহ পরিবেশ বিরাজ করছে।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ