মুনিয়া আত্মহত্যা মামলা

বসুন্ধরা এমডি আনভীরের আগাম জামিন হচ্ছে না, অনির্দিষ্টকাল শুনানি বন্ধ

বসুন্ধরা এমডি আনভীরের আগাম জামিন হচ্ছে না, অনির্দিষ্টকাল শুনানি বন্ধ

ডেস্ক রিপোর্ট
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

আলোচিত মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যার প্ররোচনা মামলায় করা বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের আগাম জামিন আবেদনের শুনানি আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) হচ্ছে না।

বৃহস্পতিবার বিচারপতি মামনুন রহমানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ থেকে এ তথ্য জানা গেছে। একই সঙ্গে হাইকোর্টে অনির্দিষ্টকালের জন্য আগাম জামিন শুনানি বন্ধ ঘোষণা করা হয়েছে।

আদালতের শুরুতেই বিচারপতি মামনুন রহমান বলেন, ‘করোনা পরিস্থিতিতে লকডাউন চলা অবস্থায় আমরা কোনও আগাম জামিন শুনবো না। যেগুলো কজলিস্টে আগাম জামিনের শুনানির জন্য রাখা হয়েছিল সেটা অনভিপ্রেত। সেগুলো ডিলিট করে দেয়া হবে।’

এর ফলে সায়েম সোবহানের জামিন আবেদনের শুনানিও হচ্ছে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ইতোপূর্বে বুধবার (২৮ এপ্রিল) বিচারপতি মামুনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে জামিন আবেদনটি শুনানির জন্য বৃহস্পতিবারের কার্যতালিকার ১৪ নম্বরে রাখা হয়েছিল।

বুধবার বিকেলে আইনজীবীর মাধ্যমে হাইকোর্টের সংশ্নিষ্ট শাখায় জামিন আবেদনটি করা হয় বলে জানা যায়। আইন অনুযায়ী কোনো আসামি হাইকোর্টে আগাম জামিন চাইলে আবেদনকারীকে সশরীরে উপস্থিত হতে হয়। যেহেতু হাইকোর্টে ভার্চুয়াল বেঞ্চ চলছে, সেক্ষেত্রে তিনি আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন বলে জানা গেছে।

গত সোমবার রাতে রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গুলশান থানায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন ওই তরুণীর বড় বোন নুসরাত জাহান। এতে বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে আসামি করা হয়। এরপর পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আনভীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেন আদালত।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ