বিধানসভা নির্বাচন

পশ্চিমবঙ্গে তৃণমূল এগিয়ে ২১৩ আসনে, ৭৭টিতে বিজেপি

পশ্চিমবঙ্গে তৃণমূল এগিয়ে ২১৩ আসনে, ৭৭টিতে বিজেপি

বিশ্ব ডেস্ক
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯২টি আসনের ভোটগণনায় ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস এগিয়ে আছে ২১৩টি আসনে। অন্যদিকে ৭৭ আসনে এগিয়ে রয়েছে বিজেপি। নির্বাচনে কংগ্রেস-বাম দল ও আইএসএফের গড়া সংযুক্ত মোর্চা এগিয়ে আছে মাত্র একটি আসনে। আরেকটি আসনে এগিয়ে আছে অন্যান্যরা।

নন্দীগ্রামে পরাজিত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তৃণমূল থেকে জয়বিধাননগরে সুজিত বসু, রাজারহাট গোপালপুরে অদিতি মুন্সি, বারাসাত থেকে চিরঞ্জিৎ চক্রবর্তী, সোনারপুর দক্ষিণে লাভলি মিত্র, খড়্গপুর সদর থেকে হিরণ চট্টোপাধ্যায়, বারুইপুর পশ্চিম থেকে বিমান বন্দ্যোপাধ্যায়, শিবপুর থেকে মনোজ তিওয়ারি ও উত্তরপাড়া থেকে কাঞ্চন মল্লিক জয়ী হয়েছেন।

রোববার ভারতীয় সময় সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগণনা। বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে সকাল থেকে ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে কড়া নিরাপত্তার মধ্যেই।

সকাল থেকে ভোটের খবরের বড় আকর্ষণ ছিল নন্দীগ্রাম। সেখানে দীর্ঘ সময় পিছিয়ে ছিলেন মমতা। তবে বেলা ২টার পর থেকে পরিস্থিতি পাল্টাতে থাকে। আবার ঘটে নাটকীয়তা। শেষ পর্যন্ত এই আসনে মমতাকে হারিয়ে জয়ী হন শুভেন্দু্।

গত ২৭ মার্চ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট শুরু হয়েছিল। শেষ হয় গত বৃহস্পতিবার। আট দফায় ভোট পড়ার অন্তর্বর্তী গড় ৮১ দশমিক ৬ শতাংশ।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।