এখনও সিসিইউতে খালেদা জিয়া

শ্বাসকষ্ট বাড়ায় সিসিইউতে খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট
বিসিবিনিউজ টুয়েন্টিফোর ডটকম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখেই কোভিড-১৯ পরবর্তী জটিলতার চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন বিএনপি নেতা ও তাঁর ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন।

ঢাকার এভার কেয়ার হাসপাতালে ভর্তির পর গত ১৩ দিন ধরে সিসিইউতে রয়েছেন ৭৬ বছর বয়সী বিএনপি চেয়ারপার্সন।

করোনাভাইরাস সংক্রমণমুক্ত হলেও তাঁর পুরনো রোগ আর্থারাইটিস, ডায়াবেটিকের পাশাপাশি হৃদযন্ত্র ও কিডনি জটিলতায় তিনি ভুগছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

রোববার (১৬ মে) বিকালেও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড খালেদা জিয়ার সর্বশেষ শারিরিক অবস্থা পর্যালোচনা করেছেন বলে জানান অধ্যাপক জাহিদ হোসেন।

তিনি সাংবাদিকদের বলেন, ‘ম্যাডাম সিসিইউতে আছেন, সেখানেই তার পোস্ট কোভিড জটিলতার চিকিৎসাগুলো চলছে।’

চিকিৎসা সংক্রান্ত এক প্রশ্নে মেডিকেল বোর্ডের এই সদস্য বলেন, ‘তাঁর পোস্ট কোভিড নানা রোগের বিষয়ে চিকিৎসকরা নিবিড় পরীক্ষা-নিরীক্ষা করে ব্যবস্থা নিচ্ছেন। এর বেশি কোনো আপডেট নেই। এটা একটা লংটার্ম চিকিৎসা। চিকিৎসক হিসেবে এখনই কিছু প্রেডিকশন করে বলা যাবে না।’

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় দণ্ডিত খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে মুক্তি নিয়ে বাসায় থাকাকালে করোনাভাইরাসে আক্রান্ত হন। আক্রান্ত হওয়ার পর গত ২৭ এপ্রিল তিনি হাসপাতালে ভর্তি হন। পরিবার তাঁকে বিদেশে নিতে চাইলেও সরকারের অনুমতি পায়নি।

বাসায় এক বছর থাকার পর গত ১৪ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন তিনি। ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট দেখা দিলে গত ৩ মে তাকে নেয়া হয় সিসিইউতে।

এই পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।